Pages

Saturday 4 December 2010

আমার জীবনের প্রথম অনলাইন ইনকাম ( ২২৫০ টাকা মাত্র )

আমি লিখতে পারিনা ।তা কি লিখব বুঝতে পাচ্ছি না ।তার পরও শুরু করি ।ভূল হলে ক্ষমা করবেন ।
আজ প্রথম টাকা পেলাম অনলাইন আউটসোর্সিং থেকে টাকার অঙ্কটা খুবি কম ।তার পরও আমি খুশি ।কারন সবাই বলেছে আমি টাকা পাব না । এখন সবার কথা মিথ্যা প্রমান করে আমি টাকা পেয়েছি তার পরিমান যাইহোক না কেন ।
এখন আমি কিভাবে কোথা থেকে টাকা পেলাম তার একাটা বিস্তারিত বর্ননা দিতে চেষ্টা করব । আশাকরি সবাই ধৈর্যধরে পড়বেন ।
আর একটি কথা আমার এই ইনকামের পিছনে যার অবদান সবচেয়ে বেশি সে হল বাবুল ভাই ।তার লেখা দেখেই আমি অনলাইনে কাজ করতে আগ্রহি এবং সফল হই ।

মাইক্রোওয়ার্কারসঃ আপনারা যারা অনলাইনে কাজ করতে আগ্রহি তারা অবশ্যই মাইক্রোওয়ার্কারস দিয়ে কাজ শুরু করবেন । কারন এই সাইটা এমন একটা সাইট যেখানে প্রচুর পরিমানে ছোটো ছোটো কাজ পাওয়া যায় ।যার জন্য কোনো বিড করার প্রয়জন হয়না । অন্য যে সাইট গুলো আছে যেমন অডেস্ক , ফ্রিল্যেন্সার , রেন্ট এ কোডার ইত্যাদি সাইট গুলোতে কাজ পাবার জন্য অনেক পরিশ্রম করতে হয় । অনেক বিড করার পরও কাজ মিলে না । তার উপর আমার আছে পরিক্ষা । আমরা যারা পরিক্ষা ভয় পাই তাদের জন্য একমাত্র ভরসা এই মাইক্রোওয়ার্কারস । যারা এখানে কাজ করতে চান তারা রেজিঃ করুন
এখান থেকে
রেজিঃ করা হয়ে গেলে আপনি কাজ করা শুরু করতে পারবেন । এখানে অনেক ধরনের কাজ পাবেন আপনি । যেমনঃ
১. সাইন আপ
২. ক্লিক এবং সার্স
৩. বুকমার্ক
৪. ইউটিউব
৫. ফেসবুক
৬. টুইটার
৭. ভোট এবং রেটিং
৮. ইয়াহো
৯. ফোরাম
১০. ডাউনলোড এবং ইন্সটল
১১. ব্লগে কমেন্ট
১২. আর্টিকেল লেখা ইত্যাদি ইত্যাদি
আরও অনেক কাজ । যার জন্য আপনাকে প্রদান করা হবে 0.8 - 4 $ । অর্থাৎ এক এক কাজের জন্য এক এক রকম পে করা হবে ।

কাজ করার যোগ্যতা ঃ আপনার যদি ইন্টারনেট সম্পর্কে সামান্য ধারোনা থাকে তাহলেই আপনি কাজ করতে পারবেন ।

যে ভাবে কাজ শুরু করবেন ঃ আমি এখানে সংক্ষিপ্ত ভাবে উপরের কাজ গুলো সম্পর্কে বর্ননা করে যাব ।

১. সাইন আপঃ এখানে ১ টা লিঙ্ক দিয়ে বলবে যে অই সাইটে ১টা একাউন্ট করুন । তার পর প্রমান হিসেবে আপনার কাছে ইমেইল আইডি , কনফার্ম্মেশন ইমেইল ইত্যাদি চাইতে পারে এগুলো আপনি



এই ছবির ২য় অংশে ক্লিক করলে একটা বস্ক অপেন হবে অই খানে সাবমিট করবেন ( সব কাজের ক্ষেত্রে একই রকম ) । সাবমিট করতে পারলেই এই কাজটা শেষ ।
২. ক্লিক এবং সার্সঃ এখানে কোনো শব্দ দিবে যা দিয়ে google এ সার্স করে কোনো নির্দিষ্ট সাইটে যেতে হবে কাজে বর্ননা অনুযায়ি ।
৩. বুকমার্কঃ এটা হলো কোনো সাইটে বুকমার্ক করতে বলা হবে ক্লায়েন্ট এর দেয়া লিংকটি কে ।
৪. ইউটিউবঃএখানে কোনো ভিডিও দেখে comment করতে হবে আর ভোট দিয়ে হবে ।
৫. ফেসবুকঃ এখানে ক্লায়েন্ট এর দেয়া লিংকটিকে like করতে হবে ।
৬. টুইটারঃ এখানে ক্লায়েন্ট এর দেয়া কোনো লিংকে ফলো করতে হবে ।
৭. ভোট এবং রেটিং ঃ এখানে কোনো কিছুর উপর ভোট বা রেটিং দিতে হবে ।
৮. ইয়াহুঃ এখানে ইয়াহোর উত্তর দিয়ে দিতে হয়ে কোনো লিংককে এড করে ।
৯. ফোরামঃ এটাও কোনো লিংককে এড করে কনো ফোরামে পোষ্ট করতে হয় ।
১০. ডাউনলোড এবং ইন্সটলঃ এখানে ক্লায়েন্ট এর দেয়া কোনো লিংক থেকে ডাউনলোড করে ইন্সটল করতে হয় অথবা কোনো কোড থাক্লে তা দিতে হয় ।
১১. ব্লগে কমেন্টঃ এইটা ফোরামের মত
১২. আর্টিকেলঃ এটা কোনো একটা বিষয়ের উপর নির্দিষ্ট word এর আর্টিকেল লিখতে হয় ।

এই হচ্ছে কাজ । এই কাজ করার ৭ দিয়ের মধ্যে আপনার পেমেন্ট পেয়ে যাবেন ।
এতখন তো কাজ করলাম এখন আসুন টাকা কিভাবে তুলবো ।
টাকা তুলার জন্য আমরা এলার্টপে , মানিবুকার , পেপাল ইত্যাদি ব্যবহার করতে পারি ।
PTC : এখন আসুন PTC সাইট গুলোনিয়ে আলোচনা করি ।
আমি PTC এর ২টা সাইট এ কাজ করি
১. অনবাস্ক
২. নিওবাস্ক
এগুলো সম্পর্কে বিস্তারিত পরের পর্বে আলোচনা করব ।

এই পর্যন্ত সবাই ভালো থাকুন ।
ধন্যবাদ

4 comments:

  1. vai valo laglo.....thankx
    vai ami microworkers a kaj kori 4din thaka but amar somossa holo 20ta kaj korar poray ami kaj submit korlay sayta tasks list a show korsay na ...amar success rate 92% , ami new kaj kortah parsi na ....solution dilay khoub kusi hobo .....
    ....................................Rangpur man

    ReplyDelete
  2. aponar temp rate koto ?aponar temp rate jodi 75% er nice hoye thake tahoel ekhon r kaz korte parben na.abar temp rate barle kaz shuru korun .
    thanks

    ReplyDelete
    Replies
    1. vai valo laglo. apnar mail address / facebook id den

      Delete
  3. ভাইয়া, আপনি বাংলা ওয়ার্ডপ্রেস থিম বানাতে পারেন ?
    পারলে আমার সাথে যোগাযোগ করুন প্লিজ।

    => G-TALK-> TAPASFUN@GMAIL.COM

    ReplyDelete